আল্লামা বাবুনগরীকে সহকারী পরিচালক পদ থেকে অব্যাহতি; নতুন মুখ মাওলানা শেখ আহমদ

কওমি ভিশন ডেস্ক: ২০১৭ সনের পর আজ প্রথম বারের মত দারুল উলুম হাটহাজারী মাদ্রাসায় গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নিতে বৈঠকে বসে মাদ্রাসার শূরা কমিটি। এতে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

হাটহাজারী মাদ্রাসার বর্তমান পরিচালক আল্লামা আহমদ শফীর আহ্বানে এবং তার সভাাপতিত্বে উক্ত বৈঠকে সকল শূরা সদস্য উপস্থিত ছিলেন।  আল্লামা আহমদ শফীর ব্যক্তিগত কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়। সকাল দশটা হতে বিকেল তিনটা পর্যন্ত চলা শূরা সদস্যদের এ বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছে মাদ্রাসার নীতিনির্ধারণী কমিটি।

শূরার বৈঠকে হেফাজত মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীকে আমন্ত্রণ জানানো হয়নি। তবে বৈঠক আরম্ভ হওয়ার প্রায় দুঘন্টা পর বাবুনগরীকে শূরা সদস্যগণ তলব করেন এবং লিখিত কিছু প্রশ্নের উত্তর জানতে চান। উত্তর প্রদান শেষে বাবুনগরীকে ফের তার রুমে পাঠিয়ে দেয়া হয়। বিভিন্ন নিউজ পোর্টাল ও সোশ্যাল মিডিয়া ফেসবুকে উনি স্বেচ্ছায় অব্যাহতির যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন। আল্লামা বাবুনগরীর সূত্রে জানা যায়, তিনি কোনো ধরনের অব্যাহতি দেননি। তবে শূরার সিদ্ধান্তের উপর তিনি সন্তুষ্ট।

শূরার সিদ্ধান্তসমূহ

হাটহাজারী মাদ্রাসার শূরা কমিটির গুরুত্বপূর্ণ কয়েকজ সদস্যে কওমি ভিশনকে জানান, ‘আজকের শূরায় মাদ্রাসার কল্যাণে বহু বিষয়ে আলোচনা করা হয়। আমরা সম্মিলিতভাবে কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করি।

এক. আল্লামা আহমদ শফী দা.বা. আমৃত্যু মুহতামিম পদে বহাল থাকবেন।

দুই. আল্লামা আহমদ শফী ইনতিকালের পর পুনরায় শূরা সদস্যগণ বৈঠকে বসে সিন্ধান্ত নেবেন পরবর্তী মুহতামিম কে হবেন।

তিন. আল্লামা জুনাইদ বাবুনগরী দা.বা.কে সহকারী পরিচালক পদ থেকে অব্যাহতি।

চার. মাওলানা শেখ আহমদ সাহেব সহকারী পরিচালক হিসেবে নবনিযুক্ত।

 

আজকের শূরায় উপস্থিত ছিলেন, আল্লামা আবদুল কুদ্দুস সাহেব, আল্লামা আবুল কাসেম সাহেব, আল্লামা নুরুল আমীন সাহেব, আল্লামা সোহাইল নোমানী সাহেব, আল্লামা আবুল হাসান সাহেব, মাওলানা সালাহউদ্দিন সাহেব, মাওলানা ওমর ফারুক সাহেব, আল্লামা নুরুল ইসলাম জিহাদী সাহেব, মাওলানা নোমান ফয়জী সাহেব ও মাওলানা মাহমুদুল হাসান সাহেব।

Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: