শিরোনাম
জুমার মিম্বার থেকে বাবুনগরী : আল্লাহ ফেরআউনকেও সুযোগ দিয়েছেন, তবে ছেড়ে দেননি আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার নিয়ে ভারতের উদ্বেগ মসজিদ-মাদ্রাসা উন্মুক্ত রাখার আহ্বান জানিয়ে মুফতি আজম আবদুচ্ছালাম চাটগামীর খোলা চিঠি রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে হেফাজত আমীর আল্লামা বাবুনগরীর আহ্বান গ্রেফতার আতঙ্কে ঘর ছাড়া হাজারো আলেম, দুর্ভোগে পরিবার মসজিদ লক করার ইখতিয়ার কারো নেই : মুফতি সাখাওয়াত চিকিৎসা বিজ্ঞান মতে রোজার অতুলনীয় উপকার, বিবিসির প্রতিবেদন পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গিয়েছে, কাল রোজা ইসলামাবাদীসহ গ্রেফতারকৃত হেফাজত নেতাকর্মীদের মুক্তি দিতে হবে : আমীরে হেফাজত  আল্লামা শফীর ইনতিকাল স্বাভাবিক, পিবিআইয়ের রিপোর্ট উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যাচার : হেফাজত আমির
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০১:০৬ পূর্বাহ্ন
add

কক্সবাজারে আজ থেকে ৮দিন ব্যাপী সম্পূর্ণ বিনামূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থাসহ কুরআন প্রশিক্ষণ কোর্স

কওমি ভিশন ডেস্ক
প্রকাশের সময় : শুক্রবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২০
add

ইকবাল আজিজ ।। কক্সবাজার প্রতিনিধি


কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আল্লামা শফিক আহমদ ফাউন্ডেশন এর উদ্যোগে সম্পূর্ণ বিনামূল্যে  ৮ দিন ব্যাপী বিশুদ্ধ কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স  আরম্ভ হয়েছে । আজ ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ কোর্স। টেকনাফ জামিয়া আল ইসলামিয়া বড় মাদ্রাসায় দেশের প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষকের মাধ্যমে বিশুদ্ধ কুরআন তিলাওয়াতের প্রশিক্ষণ দেয়া হবে ।

ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি কিফায়তুল্লাহ শফিক কওমি ভিশনের এ প্রতিনিধিকে জানান, ‘মানবমুক্তির দর্পণ মহাগ্রন্থ আল কুরআন আল্লাহপাক সর্বকালের সকলের নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের উপর নাজিল করেছেন। মানবমুক্তির মহাসনদ আল কুরআন চর্চাকে আল্লাহপাক সকলের জন্য বাধ্যতামূলক করে দিয়েছেন। আল কুরআন যতই চর্চা করা হবে মানবমুক্তির পথ ততই সুগম হবে। বিশ্ব মানবতার প্রতিটি সমস্যার নির্ভুল ও নিখুঁত সমাধান এই কুরআনেই রয়েছে। সেই কুরআনকে জানতে হলে, বুঝতে হলে সর্বপ্রথম উহার বিশুদ্ধ তেলাওয়াত শিখতে হবে। মহাগ্রন্থ আল কুরআনকে সর্বদা বিশুদ্ধভাবে তাজবীদের সাথে তেলাওয়াত করার নির্দেশ দিয়ে আল্লাহ পাক ইরশাদ করেন- ‘কুরআন তেলাওয়াত কর ধীরে ধীরে, স্পষ্ট ও সুন্দরভাবে’ (সূরা : মুজাম্মিল : আয়াত- ৪) এরই প্রেক্ষিতে বিশুদ্ধ কুরআন তিলাওয়াত কে সামনে রেখে সওয়াব ও পরকালে মুক্তির আশায় এই উদ্যোগ নিয়েছি ।

থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রিতে এই প্রশিক্ষণ কোর্স ৮ দিন চলবে। তিনি আরো জানান, এই প্রশিক্ষণে বিশেষ করে প্রশিক্ষণপ্রাপ্ত নূরানী মুআল্লিমগণসহ কুরআন প্রেমীদের বিশুদ্ধ কুরআন তেলাওয়াতের মাধ্যমকে কাজে লাগানোর আহ্বান জানান।

Leave a comment

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: