শিরোনাম
জুমার মিম্বার থেকে বাবুনগরী : আল্লাহ ফেরআউনকেও সুযোগ দিয়েছেন, তবে ছেড়ে দেননি আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার নিয়ে ভারতের উদ্বেগ মসজিদ-মাদ্রাসা উন্মুক্ত রাখার আহ্বান জানিয়ে মুফতি আজম আবদুচ্ছালাম চাটগামীর খোলা চিঠি রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে হেফাজত আমীর আল্লামা বাবুনগরীর আহ্বান গ্রেফতার আতঙ্কে ঘর ছাড়া হাজারো আলেম, দুর্ভোগে পরিবার মসজিদ লক করার ইখতিয়ার কারো নেই : মুফতি সাখাওয়াত চিকিৎসা বিজ্ঞান মতে রোজার অতুলনীয় উপকার, বিবিসির প্রতিবেদন পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গিয়েছে, কাল রোজা ইসলামাবাদীসহ গ্রেফতারকৃত হেফাজত নেতাকর্মীদের মুক্তি দিতে হবে : আমীরে হেফাজত  আল্লামা শফীর ইনতিকাল স্বাভাবিক, পিবিআইয়ের রিপোর্ট উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যাচার : হেফাজত আমির
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:০৭ পূর্বাহ্ন
add

টানা ৫০ দিন জামাতের সাথে নামাজ আদায় করে সাইকেল উপহার পেল সাত বছরের শিশু আবদুল্লাহ

কওমি ভিশন ডেস্ক
প্রকাশের সময় : সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১
ছবি : সংগৃহীত
add

বড়দের সাথে পাল্লা দিয়ে মেধাবী শিশু আবদুল্লাহ (৭) টানা ৫০ দিন জামাতের সাথে নামাজ আদায় করে এলাকায় চমক সৃষ্টি করে। উপহার হিসেবে জিতে নেয় একটি সাইকেল। সাথে মানুষের ভালবাসারও কমতি ছিল না। এ অল্প বয়সে বাবার সাথে মসজিদে নিয়মিত উপস্থিত হয়ে জামাতের সাথে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে শিশু আবদুল্লাহ । শিশুর বিরল প্রতিভার পেছনে তার মায়ের ভূমিকাকেই বড় করে দেখছেন তার পিতা।

বিশিষ্ট ইসলামিক স্কলার ও দাঈ আব্দুল হাই মুহাম্মাদ ছাইফুল্লাহ তার ভেরিফায়েড ফেসবুক পেজে এমনই একটি উৎসাহ ও অনুপ্রেরণামূলক ঘটনা তার পোস্ট তুলে ধরেছেন। তার পোস্টটি হুবহু তুলে ধরা হলো-

চমৎকার একটি মাহফিলে অসাধারণ কিছু মুহূর্ত। টানা ৪০ দিনে কারও দুই ওয়াক্ত কারও পাঁচ ওয়াক্ত মিস হলেও সাত বছরের শিশু আব্দুল্লাহ টানা ৫০ দিন এক ওয়াক্ত জামাত মিস করেনি। তার আব্বা অনুভূতি বলতে গিয়ে তার মায়ের ভূমিকাকে এ ক্ষেত্রে মূল বলেছেন। উৎসাহিত করতে সাইকেল প্রদান করেছে মাহফিল কমিটি। আমরাও আমাদের এলাকায় এভাবে সালাতে উৎসাহিত করতে পুরস্কার দিতে পারি, মাহফিল আয়োজক কমিটিও নিজেদের প্রোগ্রামের সাথে এরূপ গঠনমূলক কার্যক্রম নিতে পারেন। আব্দুল্লাহর মা পারলে আপনারও পারা উচিত প্রিয় সন্তানের মায়েরা! অন্তত আমাদের সন্তানের জন্য নামাজি বানাতে নিজেরাই উদ্যোগী হতে পারি, নাকি?

উল্লেখ্য, কুষ্টিয়া জেলার কুমারখালীতে একটি ইসলামি প্রতিযোগিতায় ‘জামাআতের সঙ্গে নামাজ পড়া’র আয়োজনে অংশগ্রহণকারীদের জন্য চারটি সাইকেলসহ বিভিন্ন প্রকারের পুরস্কারের আয়োজন করে।

Leave a comment

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: