শিরোনাম
স্বাস্থ্যবিধি মেনে ৪ অক্টোবর থেকে ধাপে ধাপে ওমরাহ পালনের অনুমতি দেবে সৌদিআরব অবশেষে ৩ অক্টোবর পদত্যাগ করতে যাচ্ছেন বেফাকের বিতর্কিত মহাসচিব আবদুল কুদ্দুস ৭১ টিভিতে আমাকে জড়িয়ে জঘন্য মিথ্যাচার করা হয়েছে; ক্ষমা না চাইলে মামলা করব : কারী রিজওয়ান আরমান জাতিসংঘের কি আদৌ প্রয়োজন আছে? সীমান্ত এলাকাকে আবারো অশান্ত করছে মিয়ানমার সমস্ত শয়তানি কার্যক্রমের উৎস হচ্ছে ইসরাইল-আমেরিকা: হুথি আনসারুল্লাহ হাটহাজারীতে আল্লামা আহমদ শফীকে কটূক্তি; শীর্ষ আলেমদের উদ্যোগে করা হচ্ছে মামলা ভারতের সঙ্গে কষ্টে গড়া সম্পর্ক ছোট্ট পেঁয়াজে নষ্ট হচ্ছে: সংসদীয় কমিটি ২১শে ফেব্রুয়ারি নয়, পশ্চিমবঙ্গে নতুন মাতৃভাষা দিবস চালুর চেষ্টায় বিজেপি আল্লামা আহমদ শফী রহ. -এর মাগফিরাত কামনায় রংপুরে দোয়া-মাহফিল অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৩ পূর্বাহ্ন
add

ফয়জুল কালাম মুখস্থকারীদের পুরস্কৃত করলো মেখল মাদরাসা কর্তৃপক্ষ

কওমি ভিশন ডেস্ক
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
add

মুফতী আজম ফয়জুল্লাহ (রহ.) প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী মেখল হামিয়ুচ্ছুন্নাহ মাদরাসায় কাফিয়া জামাতের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে “ফয়জুল কালাম” মুখস্থকারী ছাত্রদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

গতকাল ৯ সেপ্টেম্বর বুধবার বাদ যোহর মাদরাসার পরিচালক আল্লামা নোমান ফয়জী ছাত্রদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় তিনি বলেন, মুফতী আজম ফয়জুল্লাহ (রহ.) লিখিত ফয়জুল কালাম দীর্ঘ কয়েক দশক ধরে ছাত্ররা মুখস্থ করছে। মাদরাসা কর্তৃপক্ষও সবসময় এটাকে গুরুত্বসহকারে দেখেছে এবং ছাত্রদের উৎসাহিত করেছে। মুফতী আজম ফয়জুল্লাহ (রহ.) বলতেন, একজন তালিবে ইলমের উচিত হলো, প্রত্যেক বিষয়ের উপর একটি করে কিতাব হিফজ করা। সেই দিকে লক্ষ্য রেখে আমরা ছাত্রদেরকে প্রত্যেক বিষয়ের উপর একটি করে কিতাব হিফজ করানোর প্রতি গুরুত্বারোপ করে থাকি এবং ছাত্ররাও কিতাবগুলো খুব আগ্রহের সাথে হিফজ করে।

তিনি আরো বলেন, বর্তমান এই ফেতনার সময় আলেমদের জন্য অবশ্যই হাদিস মুখস্থ রাখা দরকার। আহলে হাদিস ফেতনার মোকাবেলা করতে হলে অবশ্যই হাদিস মুখস্থ থাকতে হবে। আমি আল্লাহর কাছে দুআ করি, তোমরা যারা কষ্ট করে ফয়জুল কালাম মুখস্থ করেছো,তারা বুখারী শরীফও মুখস্থ করবে, ইনশাআল্লাহ। আল্লাহ তোমাদের সেই তৌফিক দান করুন!

ফয়জুল কালাম এর শিক্ষক মাওলানা মাহমুদ হাসান ফয়জী বলেন, ফয়জুল কালাম একটি মকবুল কিতাব। প্রাথমিক ছাত্রদের জন্য সহজলভ্য একটি কিতাব। মুফতী আজম (রহ.) বিভিন্ন কিতাব থেকে বাছাই করে ৯১১টি সহীহ হাদিস একত্রিত করে ফয়জুল কালাম রচনা করেছেন।

অনুষ্ঠানে এ বছর ফয়জুল কালাম মুখস্থকারী প্রায় ৩০ জন ছাত্রকে পুরস্কৃত করা হয়েছে। আগামী বছর আরো বেশি ছাত্র ফয়জুল কালাম মুখস্থ করবে বলে আলোচক শিক্ষকরা আশা ব্যক্ত করেছেন।

Leave a comment

add

আপনার মতামত লিখুন :

One response to “ফয়জুল কালাম মুখস্থকারীদের পুরস্কৃত করলো মেখল মাদরাসা কর্তৃপক্ষ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: