শিরোনাম
ম্যাক্রোঁর ইসলাম বিদ্বেষী কর্মকাণ্ডের সমর্থনে ভারতজুড়ে হ্যাশট্যাগ নাজিরহাট মাদ্রাসার মুহতামিম নির্ধারণের লক্ষ্যে মজলিসে শূরার বৈঠক আজ আগামী শুক্রবার বাদ জুমা সারাদেশে হেফাজতের বিক্ষোভ মিছিল মহানবীর ব্যঙ্গচিত্র প্রকাশকারী ফ্রান্সের ম্যাগাজিন ‘শার্লি হেবদো’র ওয়েবসাইটে সাইবার হামলা চালিয়ে ডাউন করেছে বাংলাদেশি হ্যাকাররা ফ্রান্সের বিরুদ্ধে যুদ্ধে সবার আগে জুনাইদের বুক থাকবে : আল্লামা বাবুনগরী পেশোয়ারের মাদ্রাসায় সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে আল্লামা তাকী উসমানী ফ্রান্সে মহানবীর অবমাননার প্রতিবাদে জামিয়া বাবুনগরের মসজিদে প্রতিবাদসভা অনুষ্ঠিত ফ্রান্সের তাগুতি শক্তি অচিরেই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে : খেলাফতে যুব মজলিস চট্টগ্রাম পাকিস্তানের পেশোয়ারে মাদ্রাসায় সন্ত্রাসী হামলা; নিহত ৭, আহত ৭০ এর অধিক ‘ফরাসি পণ্য বয়কট করুন’: তুর্কি জনগণের প্রতি এরদোগানের আহ্বান
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:১২ পূর্বাহ্ন
add

হাটহাজারিতে আবারো বিক্ষোভে ছাত্ররা, সব দাবী আদায় না হওয়া পর্যন্ত মাঠ না ছাড়ার সিদ্ধান্ত

কওমি ভিশন ডেস্ক
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০
add

শিক্ষকদের বৈঠক ডেকে মাদ্রাসা বন্ধের সিদ্ধান্ত হতে পারে এমন খবরে আবারো উত্তপ্ত হয়ে উঠছে বিক্ষোভকারী হাটহাজারি মাদ্রাসার ছাত্ররা। মাদ্রাসার মুহতামিম আল্লামা আহমদ শফি শিক্ষক বৈঠক ডেকে মাদ্রাসা কিছুদিনের জন্য বন্ধ করতে চাচ্ছেন। এই খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ ছাত্ররা আবারো কঠোর কর্মসূচির হুশিয়ারি দেয়।

এদিকে ছাত্রদের ৫ দফার সব গুলো দাবী আদায় না হওয়া পর্যন্ত মাদ্রাসার মেইন গেইট আন্দোলনরত ছাত্ররা নিয়ন্ত্রণে রাখার সিদ্ধান্ত নিয়ে মাদ্রাসা গেইট নিয়ন্ত্রনে নেয়। আন্দোলনরত ছাত্রদের একটি সূত্র জানায়, পুরোপুরি সুরাহা না হওয়া পর্যন্ত আপাতত বাইরের কোন মুসল্লিকে মাদ্রাসা মসজিদে জামাতে না আসার জন্য অনুরোধ জানিয়েছে। গতকালের শুরা বৈঠকে আল্লামা আহমদ শফি পুত্র আনাস মাদানীকে মাদ্রাসা থেকে স্থায়ী বহিস্কারের সিদ্ধান্ত ঘোষনা করা হয়। আন্দোলনরত ছাত্রদের উপর কোন রকমের জুলুম বা হয়রানি হবে না বলেও ঘোষণায় জানিয়ে দেয়া হয়। বাকী আরো ৩টি দাবীর বিষয়ে আগামী শনিবার আবারো শুরা বৈঠক বসে বাকী দাবী গুলোর বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত প্রতিজ্ঞা ব্যক্ত করা হয় শুরা কমিটির পক্ষ থেকে।

আন্দোলনরত ছাত্রদের একটি সূত্র জানায়, শুরার (মাদ্রাসা পরিচালনা কমিটি) বৈঠকের সিদ্ধান্তের প্রেক্ষিতে আন্দোলনরত ছাত্ররা শান্ত হয়। তবে ছাত্রদের সিদ্ধান্ত হচ্ছে, শনিবারের বৈঠক না হওয়া পর্যন্ত মাদ্রাসার প্রধান গেইট বিক্ষোভকারীদের নিয়ন্ত্রনে রাখবে। প্রশাসনের যে কোন রকমের হস্তক্ষেপ প্রতিরোধ করতে ছাত্ররা প্রস্তুত থাকবে। এজন্য ছাত্ররা বাইরের মুসল্লিদের আপাতত শনিবার পর্যন্ত মাদ্রাসা মসজিদে না আসার জন্য অনুরোধ জানিয়ে কাউকে প্রবেশ করতে দিচ্ছে না।

এদিকে আজ সকালে মাদ্রাসার মুহতামিম আল্লামা আহমদ শফি আজ সকাল ১১টায় মাদ্রাসার সকল শিক্ষকদের বৈঠক ডাকেন। এতে মাদ্রাসা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করে ছাত্রদের বাড়িতে চলে যাওয়ার নির্দেশনা আসতে পারে। এই খবর ছড়িয়ে পড়লে আবারো বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা।

Leave a comment

add

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
%d bloggers like this:
%d bloggers like this: